চলমান সংবাদ

কক্সবাজারে ট্রলারে সিলিণ্ডার বিস্ফোরণে মোট ৫ জেলের মৃত্যু

কক্সবাজারে ট্রলারে গ্যাস সিলিণ্ডার বিস্ফোরণে দগ্ধ আরো ৩ জেলের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ ঘটনায় এ পর্যন্ত ৫ জন মারা গেল।

গত শুক্রবার (১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজার শহরের নুনিয়ারছড়ার ৬ নম্বর ঘাটে নোঙর করা একটি মাছ ধরার ট্রলারে রান্না করার সময় গ্যাস সিলিণ্ডারে বিস্ফোরণ ঘটে। এতে ট্রলারটির ১২ জেলে দগ্ধ হয়।

আহতদের উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে আনা হলে ১০ জনকে আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয় এবং বাকি দু’জনকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়।

দগ্ধ জেলেরা হলেন আইয়ুব, দীল মোহাম্মদ, রফিক, মনির, শফিকুল, আরমান, রহিম, রহিমুল্লাহ, শাহিন, ওসমান, আলী আকবর ও দুলাল মাঝি।

আহত সকলেই মো. সেলিমের মালিকানাধীন দুলাল মাঝির ফিশিং ট্রলারের জেলে। তারা কক্সবাজার শহরের ১ নম্বর ওয়ার্ড কুতুবদিয়া পাড়া ও সমিতি পাড়ার বাসিন্দা।

তাদের মধ্যে গত শনিবার সকালে আয়ুব আলী (৫৮) এবং গতকাল সোমবার সকালে ওসমান গনি মারা যান। আর সর্বশেষ আজ
মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রহিম উল্লাহ (৩৮), মোহাম্মদ শাহীন (৩৫) ও আরমান (২২)। মারা যাওয়া জেলেরা কক্সবাজার শহরের সমিতি পাড়ার বাসিন্দা বলে জানা গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ৩৬ নম্বর বার্ন ও প্লাস্টিক সার্জারি ওয়ার্ডের সহকারী রেজিস্ট্রার রাশেদ উল করিম জানান, গত শুক্রবার সকালে কক্সবাজারের নুনিয়ারছড়া ৬নং জেটি ঘাটে গ্যাস সিলিণ্ডার বিস্ফোরণের ঘটনায় দগ্ধ ১২ জেলের মধ্যে ১০ জনকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে এ পর্যন্ত ৫ জেলের মৃত্যু হয়েছে। এখন আরো ৫ জন চিকিৎসাধীন অবস্থায় আছে।

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহত অপর ২ জন কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাদের অবস্থা শংকামুক্ত বলে জানান চিকিৎসকরা।

# ০৬/০৯/২০২৩, কক্সবাজার