চলমান সংবাদ

ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠা এবং নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবিতে যুব ইউনিয়ন, চট্টগ্রাম জেলার  বিক্ষোভ অনুষ্ঠিত।

ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠা, একতরফা প্রহসনের নির্বাচন বাতিল ও নির্দলীয় তদারকি সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে বাংলাদেশ যুব ইউনিয়ন, চট্টগ্রাম জেলার বিক্ষোভ-সমাবেশ ও মিছিল  অনুষ্ঠিত হয় গতকাল ৮ ডিসেম্বর, ২০২৩ বিকাল ৪টায় সিনেমা প্যালেস চত্ত্বরে।

বাংলাদেশ যুব ইউনিয়ন, চট্টগ্রাম জেলার সভাপতি মো: শাহ আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জাবেদ চৌধুরী’র সঞ্চালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় সদস্য জিলানী শুভ,  সহ সভাপতি প্রীতম চৌধুরী, রুপন কান্তি ধর, রাশিদুল সামির, অভিজিৎ বড়ুয়া,  বিপ্লব দাশ,  ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলার সভাপতি ইমরান চৌধুরী প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, সরকার এত উন্নয়নের কথা বলে, মেগা প্রকল্পের কথা বলে তাহলে তাদের নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে ভয় কিসের? বিভিন্ন সময়ে দলীয় সরকারের অধীনেই সুষ্ঠু নিরপেক্ষ জাতীয় নির্বাচন সম্পন্ন হয়নি। তারই ধারাবাহিকতায় বর্তমান আওয়ামী সরকারের অধীনে বিগত দুটি নির্বাচনে মানুষ ভোট দিতে পারেনি। ভয়ভীতি দেখিয়ে তাদের ভোট কেন্দ্রে যেতে দেওয়া হয়নি।

বক্তারা আরো বলেন, ভাত ও ভোটের অধিকার কেড়ে নিয়ে যারা পাতানো নির্বাচনের আয়োজন করছে তারা জেনে রাখুক বাংলার মাটিতে কোনদিন স্বৈরাচারি শাসন দীর্ঘস্থায়ী হয়নি। স্বৈরাচারী শাসক ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে তারা। যদি জনদাবির তদারকি সরকারের অধিনে নির্বাচন না হয় তবে এই পাতানো নির্বাচনের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলা হবে। নেতৃবৃন্দ জনগণের দাবির প্রতি সমর্থন জানিয়ে বর্তমান তফসিল বাতিল ও সরকারকে অবিলম্বে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য দলনিরপেক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচনের জোর দাবি জানান।

# সংবাদ -প্রেস বিজ্ঞপ্তি