চলমান সংবাদ

সিপিবির সমাবেশে বক্তারা- ‘উচ্চবংশীয় লুটপাটকারীদের রাজত্ব চলছে দেশে’


ঋণ খেলাপি, লুটপাটকারী ও দুর্নীতিবাজদের তালিকা প্রকাশ করে তাদের সম্পদ বাজেয়াপ্ত এবং তাদেরকে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), চট্টগ্রাম জেলার নেতারা।
আজ শুক্রবার (২৮ জুন) বিকেলে নগরীর চেরাগী পাহাড় মোড়ে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত সমাবেশ এ দাবি জানান নেতারা। ‘দুর্নীতি হটাও, দেশ বাঁচাও’ স্লোগানে দুর্নীতিবিরোধী এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিপিবি, চট্টগ্রাম জেলার সভাপতি অশোক সাহার সভাপতিত্বে এবং কোতোয়ালি থানা, চট্টগ্রামের সভাপতি প্রদীপ ভট্টাচার্য্যের সঞ্চালনায় বক্তব্য রাখেন সিপিবি চট্টগ্রাম জেলার সম্পাদক মণ্ডলীর সদস্য উত্তম চৌধুরী, সিপিবি চট্টগ্রাম জেলার সহকারী সাধারণ সম্পাদক নুরুচ্ছাফা ভূঁইয়া,
সিপিবি কোতোয়ালি থানার সাধারণ সম্পাদক দেবাশীষ সেন, যুব নেতা জাবেদ চৌধুরী, ছাত্র নেতা টিকলু কুমার, সুদিপ্ত চাকমা প্রমুখ

সমাবেশে বক্তারা বলেন, ‘দেশে আজ উচ্চবংশীয় লুটপাটকারীদের রাজত্ব চলছে। উচ্চবংশীয় গরু-ছাগলের সঙ্গে উচ্চবংশীয় লুটপাটকারীদের দেখছে দেশবাসী। এমন উচ্চবংশীয় লুটপাটকারীদের খুঁজে বের করতে হবে। সমাজের ‘উচ্চবংশীয়দের’ সঙ্গে যোগাযোগের মধ্য দিয়ে ও তাদের ছত্রচ্ছায়ায় এই অবাধ লুটপাটের ক্ষেত্র তৈরি হয়েছে এবং অবাধ লুটপাট চলছে। দুর্বৃত্তায়িত অর্থনীতি ও রাজনীতি ভাঙতে না পারলে দুর্নীতির এ ধারা অব্যাহত থাকবে।’

লুটপাট–দুর্নীতি কোথায় নেই, সেটা সুনির্দিষ্টভাবে বর্তমান সরকারের কাছে আমরা জানতে চাই। পাশাপাশি পাঁচ লাখ কোটি টাকা খেলাপি ঋণ আদায়, লুটপাটকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ, তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করা এবং কালক্ষেপণ না করে তাদের জেলে পাঠানোর আমরা দাবি জানাচ্ছি।

বক্তারা আরও বলেন, সরকার ভারত সফর করে এসে উচ্ছ্বাস প্রকাশ করছে। অথচ ভারত সফরে আমাদের দেশের স্বার্থে ঝুলে থাকা ৫৪টি নদীর পানি সমস্যা, তিস্তার পানি বণ্টন, সীমান্ত হত্যা, অসম বাণিজ্য নিয়ে কোনো সুখবর নেই। সরকার ক্ষমতায় থাকার স্বার্থে বাংলাদেশের স্বার্থ বিরোধী কোনো কর্মকাণ্ড করলে দেশবাসী তা মেনে নেবে না।