চলমান সংবাদ

জাহাজ ভাঙ্গা ও রিসাইক্লিং শ্রমিক ইউনিয়ন এর আত্মপ্রকাশ

গত ২১ জুলাই রোজ শুক্রবার বারআউলিয়া সোনাই ছড়ি ইউনিয়নে জাহাজ ভাঙ্গা ও রিসাইক্লিং শ্রমিক ইউনিয়ন নামে জাহাজ ভাঙ্গা শ্রমিকদের প্রতিষ্ঠান পুঞ্জু ইউনিয়ন গঠিত হয়। BMCGTWF’র তথ্যবাধনে জনাব মো নুরুল আবছারে সভাপতিত্বে  অনুষ্ঠিত তিন সহস্রাধিক জাহাজ ভাঙা শ্রমিকের এক সাধারণ সভার মাধ্যমে উক্ত ইউনিয়নের আত্ম প্রকাশ ঘটে। এতে প্রধান অথিতি ছিলেন BMCGTWF’র চট্টগ্রাম জেলা কমিটর সভাপতি কাজী আলতাফ হোসেন এবং সংগঠকদের মাঝে উপস্হিত ছিল যুগ্ম সম্পাদক মোঃ ইদ্রিছ, সাংগঠনিক সম্পাদক সহিদুল ইসলাম, সদস্য নবীউল হকসহ আরো উপস্থিত ছিলেন রাজু, মোরশেদ, আলমগীর প্রমুখ শ্রমিক নেতৃবৃন্দ।

সাধারণ সভায় নিম্নোক্ত সিদ্ধান্ত গৃহীত হয়ঃ

১) সর্বসম্মতিক্রমে নব গঠিত ইউনিয়নের ২৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়;

৩) গঠনতন্ত্র প্রণয়ন কমিটি কর্তৃক গঠনতন্ত্র উত্থাপন করার পর তা সর্বসম্মতিক্রমে গৃহীত হ;

৪/ মোঃ আলমগীর , মোঃ ইদ্রিছ, মোঃ সহিদ, মোঃ রাজু, মোঃ নবী,  মোঃ ওয়াসিম এবং মোঃ মহিউদ্দীনকে রেজিষ্ট্রেশন সংক্রান্ত যাবতীয় কার্যক্রম পরিচালনার জন্য দাযিত্ব ভার প্রধান করা হয়। 

অতঃপর প্রধান অথিতি তার  বক্তৃতায় তায় বলেন, এতদিন মালিকদের ১টি সংগঠন ছিল আজ থেকে শ্রমিকদেরও ১টি সংগঠন হল। তিনি শ্রমিকদের জীবনমান উন্নয়নে নব গঠিত ইউনিয়ন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি হংকং কনভেশন বাংলাদেশ অনুস্বাক্ষর করায় দেশরত্ন বিশ্বনেত্রী জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। তিনি বলেন বর্তমান সরকারশ্রমিক বান্ধব সরকার বিধায় নিম্নতম মজুরী ১৬০০০/- টাকা ঘোষনা করা হলেও এটা বাস্তবায়ন বড় চ্যালঞ্জ। জাহাজ ভাঙ্গা শ্রমিকের সুদিনের প্রত্যাশা করে সভাশেষ করা হয়।