চলমান সংবাদ

সীতাকুণ্ডে শিপ ব্রেকিং ইন্ড্রাস্ট্রির ‌১৫ লাখ টাকার ১ মন ওজনের ভল্ট চুরি

সীতাকুণ্ডের শীতলপুরস্থ চৌধুরীঘাটার সাগরিকা শিপ ব্রেকিং ইন্ড্রাস্ট্রির ‌১ মন ওজনের আস্ত ভল্ট নিয়ে গেছে চোর। শিপ ব্রেকিং ইয়ার্ডের সিকিউরিটি গার্ড তালা ভাঙতে না পেরে সঙ্গীয় চোরদের নিয়ে পুরো ভল্টটি তুলে নিয়ে যায়। ঘটনার ব‍্যাপারে সীতাকুণ্ড মডেল থানায় একটি মামলা রেকর্ড করা হয়েছে।

পুলিশ এবং স্থানীয় সূত্র জানায়, সাগরিকা শিপ ব্রেকিং ইয়ার্ডে দুই মাস আগে সিকিউরিটি গার্ড হিসেবে কাজে যোগ দেয় বাঘেরহাটের কচুয়ার গোপালপুর শেখ বাড়ির দেলোয়ার হোসেনের পুত্র আলামিন শেখ (৩৪)।

শিপ ইয়ার্ডের উন্নয়ন কাজের খরচ মেটানোর জন‍্য বৃহস্পতিবার নগদ ১৫ লাখ টাকা এনে অফিসের লোহার ক‍্যাশভল্টে রাখা হয়। বিষয়টি কোম্পানির সিকিউরিটি গার্ড আলামিন শেখ জানতো।

সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, দিবাগত রাত ৩টা ২০ মিনিট থেকে ৩টা ৪০ মিনিট পর্যন্ত আলামিন শেখ মোবাইলে কার কার সাথে কথা বলে। পরে সে অফিস কক্ষের তালা ভেঙে নগদ ১৫ লাখ টাকা, চেকবই এবং কোম্পানির জরুরি কাগজপত্র ভর্তি লোহার আস্ত ভল্ট কাঁধে করে নিয়ে চলে যায়।

এর আগে কোম্পানির কর্মরত অপর দুইজন দারোয়ানকে সে চায়ের সাথে ওষুধ খাইয়ে ঘুম পাড়িয়ে রাখে বলে দারোয়ানেরা দাবি করেছে।

ঘটনার ব‍্যাপারে কোম্পানির ক‍্যাশ অফিসার মোহাম্মদ আকতারুজ্জামান বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। সীতাকুণ্ড থানা পুলিশ ঘটনার কথা স্বীকার করে আসামিকে গ্রেফতারের লক্ষ্যে অভিযান পরিচালনা করা হচ্ছে বলে জানান।